ছাত্র-জনতার আন্দোলনে গুলিবর্ষণ করে কলেজছাত্র শিহাব, সিয়াম হোসেন ও ইয়াহিয়া হত্যা মামলার অন্যতম আসামি সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ও মণ্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মমিন মন্ডলের পিএস (ব্যক্তিগত সচিব) মো. সেলিম সরকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ এর সদর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার বিএন এম আবুল হাশেম সবুজ।

এর আগে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ ও র‌্যাব-১১ এর সিপিসি-১ নারায়ণগঞ্জের একটি চৌকস দল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন ড্রিম কনভেনশন হলে যৌথ অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি সেলিম সরকারকে গ্রেপ্তার করে। এ সময় তার সঙ্গে থাকা দুটি মোবাইল ফোন ও একটি হাতঘড়ি জব্দ করা হয়। তাকে এনায়েতপুর থানায় হস্তান্তর করা হয়েছে। 

গ্রেপ্তারকৃত সেলিম সরকার বেলকুচি উপজেলার শেরনগর (কামারপাড়া) গ্রামের মো. আব্দুর রাজ্জাক সরকারের ছেলে। তিনি বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন এবং বেলকুচি সরকারি ডিগ্রি কলেজের জিএস ছিলেন। 

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট ছাত্র-জনতার মিছিলে গুলিবর্ষণ করা হয়। গুলিতে তিন ছাত্র নিহত হন। এ ঘটনায় সাবেক এমপি আব্দুল মমিন মন্ডলসহ দেড় হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করে তিনটি মামলা হয়েছে। সেলিম সরকার এসব মামলার এজাহার নামীয় আসামি। 

শুভ কুমার ঘোষ/আরএআর