বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, রাষ্ট্র এবং রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে। এ ক্ষেত্রে রাজনীতিবিদদের আচার-আচরণেরও পরিবর্তন ঘটাতে হবে। আগের মতো রাজনীতি এখন আর চলবে না। বর্তমান সময় ও তরুণ প্রজন্মের প্রয়োজনে নতুন নিয়মে, নতুন কৌশলে রাজনীতি করতে হবে। ভবিষ্যতে তরুণদের চাওয়ার প্রেক্ষিতে তারেক রহমানের পরিকল্পনা অনুযায়ী রাজনীতি করতে হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে বন্যার্তদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও পুনর্বাসন সহায়তা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ্যানি আরও বলেন, শেখ হাসিনা ও তার দোসরদের বিচার নিশ্চিত করতে হবে। জনগণের দীর্ঘদিনের চাওয়া হচ্ছে একটি নির্বাচন। আর নির্বাচনের মাধ্যমেই জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

বিএনপির এই নেতা বলেন, তরুণ প্রজন্ম ভোট দিতে পারেনি। ভোট দিতে দেয়নি। আওয়ামী লীগ অপরাজনীতি করেছে। তারা দুঃশাসন ও সিল মারার রাজনীতি করেছে। এখন দেশ গড়ার রাজনীতি শুরু হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় সব রকমের লড়াই-সংগ্রাম চলবে। জনগণ ভোট দিতে পারবে।

তিনি আরও বলেন, স্বাধীনতা অর্জন করা যত কঠিন। তার চেয়েও কঠিন হলো স্বাধীনতা রক্ষা করা। তা রক্ষা করতে সাধারণ জনগণ ঐক্যবদ্ধ থাকতে হবে।

সদর উপজেলা বিএনপি আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সদস্যসচিব সাহাব উদ্দিন সাবু ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ প্রমুখ।

পরে অতিথিবৃন্দ বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারকে পুনর্বাসনের জন্য ঢেউটিন, নগদ টাকা ও ছাগল উপহার দেন। এর আগে বিএনপি নেতা এ্যানি সদরের চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন ডিগ্রি কলেজ, চরশাহী ইউনিয়ন পরিষদ ও উত্তর জয়পুরে বন্যার্তদের জন্য আয়োজিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন।

হাসান মাহমুদ শাকিল/এমজেইউ