সারা দেশের মতো ফেনীতেও পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে শুরু হয়েছে রদবদল। তারই ধারাবাহিকতায় জেলার চার থানার ওসিদের সরিয়ে দেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) পুলিশ সুপার মো. হাবিবুর রহমান স্বাক্ষরিত আদেশে চারজনকে নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত নতুন অফিসার ইনচার্জরা (ওসি) হলেন—পরশুরাম মডেল থানায় মোহাম্মদ নুরুল হাকিম, ফুলগাজী থানায় মোহাম্মদ ওয়াহিদ পারভেজ, সোনাগাজী মডেল থানায় মো. কামরুজ্জামান এবং দাগনভূঞা থানায় মোহাম্মদ লুৎফুর রহমান। একইসঙ্গে এসব থানায় দায়িত্ব পালন করা ওসিদের পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত বছরের ৭ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ সদর দপ্তরের এক আদেশে ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুদ্ধীপ রায়কে সোনাগাজী মডেল থানায়, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান ইমামকে ছাগলনাইয়া থানায় বদলি করা হয়েছিল। এ ছাড়াও দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিনকে ফুলগাজী থানায় ও ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসিমকে দাগনভূঞা থানায় বদলি করা হয়েছিল।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকার রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে পুলিশ প্রশাসনকে ঢেলে সাজানোর উদ্যোগ নেন। ৩ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলামকে দুই মাসের মাথায় বদলি করা হয়। এ প্রজ্ঞাপনে বগুড়া রিজিওনের হাইওয়ে পুলিশ সুপার মো. হাবিবুর রহমানকে ফেনীর পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়। 

তারেক চৌধুরী