দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের সুনাম ক্ষুণ্ন করার অভিযোগে মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলার দুই বিএনপি নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

বহিষ্কৃত দুই বিএনপি নেতা হলেন- টংগিবাড়ী থানার দীঘিরপাড় ইউনিয়ন বিএনপির সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. শামীম মোল্লা এবং একই থানার কামারখাড়া ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কামাল ব্যাপারী।

বুধবার (১৮ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই দুই নেতাকে বহিষ্কারের কথা জানান জেলা বিএনপির সদস্যসচিব মো. কামরুজ্জামান রতন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের সুনাম ক্ষুণ্ন করায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।

জানা গেছে, শামীম মোল্লা সরকার পরিবর্তনের পর উপজেলার দিঘিরপাড় ও কামারখাড়া এলাকার পদ্মা নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে নদী থেকে অবাধে বালু তুলে বিক্রি করছেন। এতে ওই এলাকার মানুষের বাড়িঘর হুমকির মুখে পড়েছে। এ ছাড়া নিরপরাধ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

তবে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে এ ব্যাপারে অভিযুক্ত শামীম মোল্লা ঢাকা পোস্টকে বলেন, নদীতে আমি না, কালা শামীম নামে আমার এলাকার অপর এক ব্যক্তি অবৈধভাবে বালু তুলে বিক্রি করছে। কালা শামীম ছাড়াও অনিক হালদার ও মিজান খান প্রতিদিন শত শত বাল্কহেডে বালু বিক্রি করছে। আমি কোনো বালু বিক্রি করি না। তাছাড়া কাউকে মিথ্যা মামলা দিয়েও হয়রানি করছি না। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে সে বিষয়ে উপজেলা বিএনপি বসে সিদ্ধান্ত নিয়েছে। আমার সিদ্ধান্তে কোনো মামলা হয়নি।

ব.ম শামীম/এমজেইউ