সিলেটের কোম্পানীগঞ্জে শ্রমিকদের কাছ থেকে সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে ৯ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় নূর আহমদ নামে এক ব্যক্তি বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মামলায় অভিযুক্তরা হলেন- আবু সাঈদ রবিন (২২), শাহ জাহান আহমদ (২৯), আরিফ হাসান জুবায়ের (২৭), মো. রাজন মিয়া (২৫), দিদার হোসেন (২৫), সেলিম মিয়া (২৫), মো. রফিকুল ইসলাম (২৬), নাসির মিয়া (২৫) ও সোলায়মান (২৭)।

মামলার বাদী নুর আহমদ বলেন, রাতে আমরা খবর পাই ছাত্র সমন্বয়ক দাবি করে শ্রমিকদের কাছ থেকে চাঁদা দাবি করেছে কয়েকজন। খবর পেয়ে আমরা সরেজমিনে গিয়ে দেখি তারা দয়ার বাজারের উত্তরে নৌকা ঘাটে শ্রমিকদের সঙ্গে চিল্লাচিল্লি করছে। এ সময় তারা শ্রমিকদেরকে ৫০০-১০০০ টাকা দিতে বলছে। তখন এলাকার লোকজন নিয়ে আমরা তাদেরকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করি।

বিষয়টি  নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান ঢাকা পোস্টকে বলেন, গত রাতে এলাকাবাসী তাদেরকে আটক করে আমাদের থানায় খবর দেন। পরে আমরা গিয়ে তাদেরকে থানায় নিয়ে এসেছি। ইতোমধ্যে তাদের ওপর একটি মামলা করা হয়েছে। সেই মামলার আলোকে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

মাসুদ আহমদ রনি/আরএআর