রাজবাড়ীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে ধরা পড়েছেন মো. জাফর মন্ডল (৩৫) নামে এক ‘চোর’। পরে স্থানীয় জনতা তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের পশ্চিম মূপল্লী বিদ্যুতের লঘর পন্ডিতবাড়ি এলাকার সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন এলাকা থেকে তাকে ধরা হয়।

আটক মো. জাফর মন্ডল বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার মো. শাহীন মন্ডলের (ভানু মন্ডল) ছেলে। 

রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) বিশ্বাস রিয়াজুর হক জানান, রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন কারেন্টের পোল হতে ১০ কেভি ট্রান্সফরমার চুরি করার সময় চোর বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যায় এবং জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে আটক মো. জাফর মন্ডলের সঙ্গে আনুমানিক আরও ৪/৫ জন ছিলেন।

তিনি বলেন, তারা ২টি ১০ কেভিএ ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করে পোল থেকে ১০০ গজ দূরে রেখে আসে। পুনরায় আরও একটি ১০ কেভি ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করার সময় বিদ্যুতায়িত হয়ে ৪৫ ফুট ওপর থেকে নিচে পড়ে যায়। এ সময় জাফর মন্ডল সচেতন হয়ে পড়লে বাকি চোরেরা পালিয়ে যায়। 

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান বলেন, ট্রান্সফরমার চরি করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে জাফর মন্ডল নিচে পড়ে যায় এবং জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হসপিটালে ভর্তি করেছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সামসুজ্জামান সৌরভ/এমএসএ