বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, বিভিন্ন জেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের আসাকে অনেকে রাজনৈতিক সফর বলে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার ছড়াচ্ছে। কিন্তু না, কোনো রাজনৈতিক বা সাংগঠনিক সভা করতে সমন্বয়করা জেলা সফর করছেন না। ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের কাছে দায়বদ্ধতার জায়গা থেকে জেলা সফর করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। তারপরও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে নেতিবাচক পোস্ট আমাদের ব্যথিত করে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে শরীয়তপুর সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে গণঅভ্যুত্থানের প্রেরণায় শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ছাত্র আন্দোলনে শহীদ প্রত্যেক পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি প্রতিটি পরিবার থেকে অন্তত একজনের জন্য কর্মসংস্থান তৈরি করতে সরকার ও স্থানীয় প্রশাসনকে আমরা অনুরোধ করব। ইতোমধ্যে নিহত ও আহতদের সহায়তায় ১০০ কোটি টাকার ফান্ড গঠন করেছে সরকার। ধারাবাহিকভাবে আহত ও নিহত প্রত্যেক পরিবারকে এই ফান্ড থেকে সহায়তা আশ্বাস দেওয়া হবে।

সারজিস আলম বলেন, ছাত্র আন্দোলনে নিহতদের নিয়ে সারা দেশে মামলার ব্যবসা শুরু হয়েছে। সেই মামলায় অসংখ্য অপরাধীকে আসামি হিসেবে রাখা হয় আবার কিছু নিরপরাধ মানুষকেও ওই মামলায় নাম দেওয়া হয়। আমরা বলতে চাই, একজন নিরপরাধ মানুষকেও যেন গ্রেপ্তার করা না হয় এবং তারা যেন হয়রানির শিকার না হন।

সাইফ রুদাদ/এমজেইউ