ফেনীর ছাগলনাইয়া থানায় অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এ মামলায় ৮-১০ হাজার জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন ছাগলনাইয়া থানা পুলিশ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট বিকেল ৪টার দিকে সংঘবদ্ধ বিশৃঙ্খল জনতা ছাগলনাইয়া থানায় অগ্নিসংযোগ-ভাংচুর শুরু করে। এতে বিভিন্ন নথিপত্র, কম্পিউটার, পুলিশের চারটি গাড়ি, থানা কমপ্লেক্সে রাখা ৪৭টি মোটরসাইকেলসহ সব আসবাবপত্র পুড়ে যায়। আগুনে ভস্মীভূত হয় থানার প্রশাসনিক ভবন, পুলিশ ব্যারাক, ওসির বাসভবনসহ অন্যান্য স্থাপনা। একই সময় ২৩টি অস্ত্রসহ বিভিন্ন আসবাবপত্র ও মালামাল লুটপাট করে নিয়ে যান তারা। এ ঘটনায় সবমিলিয়ে থানার অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।  

এ ব্যাপারে ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম বলেন, সেদিন আমিসহ ডিউটিরত পুলিশ সদস্যরা থানা কমপ্লেক্সে অবস্থান করছিলাম। সংঘবদ্ধ বিশৃঙ্খল জনতা হঠাৎ থানায় এসে অগ্নিসংযোগ, ভাংচুর করে আমাদের ওপর হামলা করে। এতে আমিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছিলাম। থানার গুরুত্বপূর্ণ নথিপত্রসহ সব আলামত পুড়ে ছাই হয়ে গেছে। 

তিনি বলেন, সেদিন কেউ পুলিশকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। তারা থানার অস্ত্রসহ মালামাল লুট করে নিয়ে যায়। লুট হওয়া অস্ত্রের মধ্যে ৩টি পিস্তল ও ২টি শটগান ছাড়া বাকি ১৮টি অস্ত্র উদ্ধার হয়েছে। ঘটনায় জড়িতদের পরিচয় শনাক্ত করে গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।
 
তারেক চৌধুরী/আরকে