বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, আমরা শপথ নেব কোনো গণতন্ত্রবিরোধী শক্তির সঙ্গে আমাদের কোনো আপস নেই। যারা জনগণকে হত্যা করেছে তাদের কোনো রেহাই নেই। তাদের বিচার বাংলার মাটিতে আইন অনুযায়ী হবেই হবে। তাদের কেউ রক্ষা করতে পারবে না।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লায় বিভাগীয় সমাবেশ ও শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেভাবে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনাকে দেশ থেকে বিতাড়িত করা হয়েছে, তেমনিভাবে এ দলের (আওয়ামী লীগের) কবর রচনা না করা পর্যন্ত আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। 

তিনি আরও বলেন, বিএনপি এককভাবে সরকার গঠন করেছে, এখনও সরকার গঠনের শক্তি রাখে। তারপরও বিএনপির নেতা তারেক রহমান জাতীয় ঐক্যর স্বার্থে, এ দেশটাকে গড়ার স্বার্থে ও যে পরিবর্তনের আকাঙ্ক্ষায় মানুষ রক্ত দিয়েছে সে পরিবর্তনকে অর্থবহ করার জন্য, রাষ্ট্র সংস্কার গঠনের স্বার্থে এককভাবে নয় জাতীয় সরকার গঠন করে দেশটাকে পরিষ্কার করতে চাই।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, মোস্তাক আহম্মেদ, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসূফ মোল্লা টিপুসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা। 

সমাবেশে কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আরিফ আজগর/জেডএস