জয়পুরহাট সদর উপজেলার তাঁতীপাড়া চুনাপাথর প্রকল্প এলাকার মাঠের একটি ঝোপ থেকে চায়না পিস্তল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এসব উদ্ধার করা হয়।

এর আগে, এদিন বেলা ১১টার দিকে শহরে সবুজনগর এলাকা থেকে চায়না রাইফেলের ব্ল্যাঙ্ক কার্তুজ, শর্টগানের রাবার কার্তুজ, লিড বল কার্তুজ, বডি অন ক্যামেরা ও হ্যান্ডক্যাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া এসব অস্ত্র থানা থেকে লুট করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের তাঁতীপাড়া চুনাপাথর প্রকল্প (সিমেন্ট ফ্যাক্টরি) এলাকার মাঠের পূর্ব পাশে ঝোপ থেকে পরিত্যক্ত অবস্থায় ৭.৬২ বোরের একটি চায়না পিস্তল, ৮ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ৯ এম এম পিস্তলের ২৯ রাউন্ড গুলি ও একটি পিস্তলের কাভার উদ্ধার করা হয়।

এর আগে, এদিন বেলা ১১টার দিকে শহরের সবুজনগর মহল্লার একটি পারিবারিক কবরস্থানের পাশের ঝোপ থেকে পরিত্যক্ত অবস্থায় ৭.৬২ এম এম চায়না রাইফেলের ব্ল্যাঙ্ক কার্তুজ পাঁচটি, ১২ বোর শর্ট গানের রাবার কার্তুজ একটি, লিড বল কার্তুজ দুইটি, একটি বডি অন ক্যামেরা ও একটি হ্যান্ডক্যাপ উদ্ধার করা হয়েছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির ঢাকা পোস্টকে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গত ৫ আগস্ট থানায় অগ্নিসংযোগ করার পর অস্ত্র ও গোলাবারুদসহ অন্যান্য মালামাল লুটপাট করা হয়। উদ্ধার হওয়া সব কিছু থানার সরকারি জিনিস। তার মধ্যে উদ্ধার হওয়া অস্ত্রগুলো থানা হেফাজতে রাখা হয়েছে।

চম্পক কুমার/এফআরএস