বরিশালের জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে সেবা প্রত্যাশীদের ফুল দিয়ে বরণের ঘোষণা দিয়েছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন। সোমবার (১৭ সেপ্টেম্বর) সুধী সমাজের সঙ্গে বৈঠকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনার নতুন কার্যক্রম শুরু করেন তিনি।

জেলা প্রশাসক বলেন, আমি ব্যক্তি স্বার্থে নয়, জনগণের স্বার্থে কাজ করতে চাই। আমি দিতে এসেছি, আর নেওয়ার দায়িত্ব বরিশালবাসীর। এই যাত্রা ফুল দিয়ে সকলকে বরণের মধ্য দিয়ে শুরু হলো।

তিনি বলেন, আমি যতদিন আছি বরিশালে জনগণের স্বার্থ ছাড়া ব্যক্তি স্বার্থের কোনো প্রকল্প বাস্তবায়ন করতে দেওয়া হবে না। আর গুণগত মান নিশ্চিত করে যথা সময়ে প্রকল্প শেষও করতে হবে। আমি চাই প্রকল্পের বিষয় জনগণ থেকে শুরু করে সবাই অবগত থাকবে, তাই প্রকল্প স্থলে পুরো কার্যক্রম সাইনবোর্ডে টানিয়ে দেওয়া হবে। ছাত্র আন্দোলনের চেতনাকে ধারণ করে নতুন দেশ গড়ার প্রত্যয়ে যাত্রা শুরু করেছি। আমরা শহীদদের রক্ত বৃথা যেতে দেব না।

সচেতন নাগরিক কমিটি বরিশালের সাবেক সভাপতি অধ্যাপক শাহ সাজেদা বলেন, জেলা প্রশাসক একটি ভালো উদ্যোগ নিয়েছেন। তাকে কেউ ফুল দেবেন না বরং তিনি সকলকে ফুল দিয়ে বরণ করে নেবেন। তিনি সেবার ব্রত নিয়ে এসেছেন এবং বরিশালবাসীর জন্য কাজ করবেন বলে ঘোষণা দিয়েছেন। আজকে সুধী সমাজের সঙ্গে মতবিনিময়েও তিনি নিজে সকলকে ফুল দিয়ে বরণ করে নেন।

গত ১২ সেপ্টেম্বর বরিশালের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দেন দেলোয়ার হোসেন। এরপর তার কার্যালয়ে প্লাস্টিক ব্যবহার বন্ধ ঘোষণা করেন। একই সঙ্গে পরিবেশে সুন্দর রাখতে সকলের প্রতি প্লাস্টিক পণ্য বর্জনের আহ্বান জানান।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর