তিন ভাই পেশায় জেলে। সাগরে মাছ ধরে চলে সংসার। বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বৈরী আবহাওয়ায় ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে এক ভাই জীবিত ফিরলেও দুই ভাই ফিরলেন লাশ হয়ে। 

নিহতরা হলেন- হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের নতুন সূখচর গ্রামের আবু তাহেরের ছেলে, মো. রুবেল (৩২),  মো. হকসাব (৩৫) ও মো. এরশাদ (৩৮)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার নিমতলী এলাকার মেঘনা নদী থেকে হকসাব ও এরশাদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগেই জীবিত উদ্ধার হন মো. রুবেল।

আমতলী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. এনাম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, গত শুক্রবার ঝড়ের কবলে পড়ে রহিম মাঝির ট্রলারটি সাগরে ডুবে যায়। এতে নিহত হকসাবসহ ১৬ মাঝি-মাল্লার সবাই নিখোঁজ ছিল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে হকসাব ও ও দুপুরে এরশাদের মরদেহ উদ্ধার করেন স্থানীয় জেলারা। এর আগে রুবেলসহ ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। 

হাতিয়ার মৎস্য ব্যবসায়ী লুৎফুল্লাহিল নিশান ঢাকা পোস্টকে বলেন, হাতিয়া উপজেলায় এখনো চারজন নিখোঁজ আছেন। তাদের পরিবার কান্নাকাটি করছে। উদ্ধার অভিযান পরিচালনা করলে ভালো হতো। 

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিল্টন চাকমা ঢাকা পোস্টকে বলেন, বেরী আবহাওয়ার কবলে পড়ে মেঘনা নদীতে নিখোঁজের পর দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুইজনের মরদেহ দাফন সম্পন্ন  হয়েছে। 

হাসিব আল আমিন/আরএআর