রাজবাড়ীর পাংশায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে সাবেক ইউপি সদস্য জামরুল ইসলাম মন্ডলকে (৫২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক (জেলা জজ) মো. সাব্বির ফয়েজ এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত জামরুল ইসলাম পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামের সিরাজুল ইসলাম মন্ডলের ছেলে ও বাহাদুরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সপ্তম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীকে ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। এ ঘটনায় গত ১ মার্চ ওই ছাত্রীর বাবা বাদী হয়ে পাংশা মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে ওই দিন সকালে ইউপি সদস্যের নিজ বাড়ি থেকে ছাত্রীকে উদ্ধার করে পুলিশ।

রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. সাইফুল ইসলাম বলেন, মামলায় অপহরণ ও ধর্ষণের দায়ে জামরুল ইসলাম মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন আদালত। 

মীর সামসুজ্জামান সৌরভ/এএমকে