পঞ্চগড়ে ফাইরুজ আনিকা ওয়াশিমা প্রিনন (৩২) নামের এক নারী চিকিৎসকের মরদেহ উদ্ধার করছে পুলিশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পৌর এলাকার ৭নং ওয়ার্ডের শিমলতলী এলাকার নিজ বাসভবন থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত আনিকা বোদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল আজিজের মেয়ে। তিনি বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বে থাকলেও প্রেষণে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছিলেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, আনিকা ওয়াশিমা প্রিননকে একটি ইজিবাইক নিয়মিত হাসপাতালে নিয়ে যেত। প্রতিদিনের মতো আজ সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার কথা ছিল আনিকা ওয়াশিমা প্রিননের। কিন্তু তার কোনো সাড়া পাচ্ছিলেন না পরিবারের সদস্যরা। বেলা বাড়ার পরও আনিকা ঘর থেকে বের না হওয়ায় পরিবারের সদস্যরা তাকে ডাকতে গেলে দরজা বন্ধ পান। পরে ঘরের দরজা ভেঙে তাকে গলায় ওড়না প্যাঁচানো কিছু অংশসহ মেঝেতে পড়ে থাকতে দেখেন। পরে দ্রুত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আনিকা তার নিজ ঘরেই সবার অজান্তে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দেন এমনই ধারণা পুলিশের। তবে কী কারণে এই আত্মহত্যা তার কারণ জানা যায়নি।

বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে মরদেহের প্রাথমিক সুরতহাল নির্ণয় করে। এ ছাড়া ঘটনাস্থলে গিয়ে ফ্যানের সঙ্গে ওড়না ছিঁড়ে যাওয়া কিছু অংশ পাওয়া যায়। প্রাথমিক সুরতহালে আত্মহত্যার বিষয়টি জানা গেছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় দাফন সম্পন্ন করার জন্য মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হবে।

এসকে দোয়েল/এমজেইউ