বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত নোয়াখালীর মো. আসিফ ও মো. রুবেলের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সঙ্গে দেখা করেছেন নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে হাঁটু ও কোমর পানি মাড়িয়ে বেগমগঞ্জ উপজেলায় তাদের বাড়িতে গিয়ে নগদ ১০ হাজার টাকা ও একমাসের খাদ্য সামগ্রী উপহার নিয়ে যান তিনি। এ সময় তিনি দুই শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের মা-বাবাকে সমবেদনা জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারশিপুর ইউনিয়নের মীর আলীপুর গ্রামের মুন্সি বাড়ির মোরশেদ আলমের ছেলে মো. আসিফ ও আবুল কালাম সরকার বাড়ির মো. সেলিমের ছেলে মো. রুবেল।

বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ দুই পরিবারের কথা শুনে উপহার ও আর্থিক সহায়তা করেন জেলা প্রশাসক। এছাড়া বন্যায় বেগমগঞ্জ উপজেলার বন্যার্তদের পাশে দাঁড়ান তিনি।

নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্ররা বুকের তাজা রক্ত দিয়ে বিজয়ী হয়েছেন। তাদের মা-বাবা সন্তানের শোকে কাতর হয়ে আছেন। শোকাহত পরিবারগুলোকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার জানা নেই। শুধু তাদের সঙ্গে দেখা করেছি আর সামান্য উপহার দিয়েছি। জেলা প্রশাসন সবসময় তাদের পাশে থাকবে।

সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইয়াছিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান, বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মুরাদ ইসলামসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এফআরএস