ঠাকুরগাঁয়ে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ফ্যাসিবাদের পতনের এক মাস পূর্তি উপলক্ষ্যে ছাত্র শ্রমিক-জনতা শান্তি সমাবেশ ও দ্রোহের সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জামায়াত ইসলামী ঠাকুরগাঁও জেলার নেকমরদ অঞ্চলের আয়োজনে জেলার নেকমরদ আলিমুদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশ শূরার অন্যতম সদস্য জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের নায়েবে আমির অধ্যাপক বেলাল উদ্দিন আহমেদ। আরও বক্তব্য দেন রাণীশংকৈল জামায়াতে ইসলামের আমির মাওলানা রফিকুল ইসলাম, নায়েবে আমির মাওলানা মিজানুর রহমান মাস্টার।

এসময় বক্তারা বলেন, এই আওয়ামী লীগ আমাদের দলকে বাতিল করতে চেয়েছিল, আজকে তারাই বাতিল হয়ে গেছে। শুধু কি বাতিল হয়েছে, তারা আজ দেশ ছাড়া। কিন্তু আমরা আছি, আমরা ছিলাম, আমরা থাকব। শেখ হাসিনা শুধু দেশকে ধ্বংস করে নাই, তার নিজের দল আওয়ামী লীগকেও ধ্বংস করেছে।

তারা আরও বলেন, ছাত্র-জনতা এই স্বাধীনতা নিয়ে এসেছে যে লক্ষ্যে সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। হাসিনা দেশকে ধ্বংস করেছে, আমরা দেশ সংস্কার করব। প্রথমেই নির্বাচন ব্যবস্থা সংস্কার করা হবে। দেশের যে অর্থ পাচার হয়েছে তা ফিরিয়ে আনা হবে। আর হাসিনাকে দেশে ফিরিয়ে আনে তার সব কর্মের বিচার করা হবে।

শান্তি সমাবেশ শেষে দ্রোহের সংগীত পরিবেশন করা হয়।

আরিফ হাসান/এসএসএইচ