নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ২০০ বন্যার্ত পরিবারকে ১ মাসের খাদ্যসামগ্রী দিলেন নোয়াখালীর নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ।

সোমবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। 

জানা যায়, বন্যায় নোয়াখালীর ৮ উপজেলায় ৮৭ ইউনিয়ন ক্ষতিগ্রস্ত হয়। এতে পানিবন্দি হয়ে আছে প্রায় ১২ লাখ ৬৫ হাজার ৩০০ মানুষ। ৩৬৯ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে ৩৬ হাজার ৯৭৪ জন মানুষ। এতে ১১ জন মানুষ মারা যান।

বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বন্যায় বেগমগঞ্জ উপজেলার অনেক এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। জেলা প্রশাসক বন্যার্তদের পাশে দাঁড়ালেন। তিনি ২০০ পরিবারের মাঝে একমাসের খাদ্যসামগ্রী দিয়েছেন।

জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ ঢাকা পোস্টকে বলেন, বন্যায় নোয়াখালী যতটা ক্ষতিগ্রস্ত হয়েছে ততটা সংবাদে আসেনি। আসলে প্রান্তিক অঞ্চলে না গেলে বোঝা যেতো না। আমি নৌকায় ও সাঁকো দিয়ে বিভিন্ন স্থানে গিয়ে তাদের খাদ্যসামগ্রী দিয়েছি। জেলা প্রশাসন থেকে এসব সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইয়াছিন, বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মুরাদ ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খানসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/পিএইচ