বিশৃঙ্খলার কারণে সাতক্ষীরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা পণ্ড হয়েছে। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা শিল্পকলা অ্যাকাডেমির মিলনায়তনে এ সভার আয়োজন করা হলেও বিশৃঙ্খলায় তা পণ্ড হয়। 

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের খুলনা বিভাগীয় ছাত্র-জনতা মৈত্রী সফরের অংশ হিসেবে সাতক্ষীরা শিল্পকলা অ্যাকাডেমিতে জেলা উপজেলা প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন কেন্দ্রীয় সমন্বয়করা। 

সভার শুরুতে কেন্দ্রীয় সমন্বয়ক আকরাম হোসাইন রাজকে বক্তব্য দেওয়ার জন্য আহ্বান জানানো হলেই শুরু হয় বিশৃঙ্খলা। এক পর্যায়ে উপস্থিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা শিল্পকলার হল ছেড়ে বাইরে চলে আসেন।

মুহূর্তেই হলরুম উত্তাল হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে মঞ্চে ওঠামাত্রই ভুয়া ভুয়া স্লোগানে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

এসময় আনারুল ইসলাম সান নামে এক ছাত্র মঞ্চে উঠে মাইক হাতে বলতে শুরু করেন, সাতক্ষীরায় আন্দোলন শুরু হওয়ার পর থেকে আমরা সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলাম, সাতক্ষীরা জেলায় কোনো বৈষম্য চলবে না। আমাদের মাইনাস করে এই প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। যেসব ভাইয়েরা ঢাকা থেকে এসেছেন, আপনারা আমাদের মধ্যে বৈষম্য সৃষ্টি করছেন। আজকের প্রোগ্রাম আমরা হতে দেবো না, অবিলম্বে আপনারা এই স্থান ছেড়ে চলে যান। 

পরে ছাত্ররা হলরুম ছেড়ে বাইরে চলে আসেন। এসময় ছাত্রদল ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগানে মুখোমুখি অবস্থান নেন। 

এবিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক, ছাত্রদল ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা কোনো মন্তব্য করতে রাজি হননি। 

এ ব্যাপারে সাতক্ষীরা পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম বলেন, আগে থেকে আমার কাছে তথ্য এসেছিল আইন শৃঙ্খলার অবনতি হতে পারে, এজন্য আমাদের পক্ষ থেকে পুলিশ প্রদান করেছিলাম। যেটা আমি শুনেছি, সমন্বয়কদের ভেতরেই মূলত গ্রুপিংটা হচ্ছে, ভুল বোঝাবুঝি হয়েছে। যার জন্য আজকের প্রোগ্রামটি সম্পন্ন হয়নি। 

ইব্রাহিম খলিল/পিএইচ