টানা তিন দিনের ভারী বর্ষণে শরীয়তপুর-নড়িয়া প্রধান সড়কের প্রেমতলা এলাকার সড়কের একটি অংশ দেবে গেছে। এতে প্রধান সড়ক দিয়ে শরীয়তপুর-নড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে সড়কটিতে যানচলাচল বন্ধ ঘোষণা করে বিকল্প সড়ক ব্যবহার করার নির্দেশনা দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর-নড়িয়া সড়কের প্রেমতলা এলাকায় দুই পাশের পানি সরানোর জন্য একটি পাইপ কালভার্ট বসানো ছিল। গত তিন দিনের টানা বৃষ্টিতে পাইপ কালভার্টটি ভেঙে গিয়ে সড়কে বড় গর্তের সৃষ্টি হয়। সড়কটিতে দুর্ঘটনা এড়াতে যানচলাচল বন্ধ করে দিয়ে সংস্কারের কাজ করছে সড়ক ও জনপদ বিভাগ। এ ছাড়াও পানি নিষ্কাশনের বিকল্প ব্যবস্থা না থাকায় এলাকাজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগের উপ-প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, তিন দিনের টানা বৃষ্টিতে সড়কের নিচে আগের বসানো পাইপ কালভার্টটি ভেঙে গিয়েছে। দুর্ঘটনা এড়াতে যানচলাচল বন্ধ রাখা হয়েছে। দেবে যাওয়া অংশে বেইলি ব্রিজ নির্মাণে কাজ চলমান রয়েছে। আগামী কালকের মধ্যে সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হবে।

সাইফ রুদাদ/এএমকে