জয়পুরহাটে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্মদিন পালনের সময় হামলা ও কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগে ২৭ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মামলায় ১০ কোটি টাকার মানহানির অভিযোগও আনা হয়েছে। সদর থানা কৃষক দল নেতা রবিউল ইসলাম বাদী হয়ে ঘটনার প্রায় এক বছর এক মাস পর এ মামলা করেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে জয়পুরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক মো. জাহাঙ্গীর ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মামলা দায়ের করা হয়।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন– জেলা আওয়ামী লীগের সদস্য ও পুরানাপৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী, দোগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জাবেদুল ইসলাম, পুরানাপৈল ইউনিয়ন পরিষদের সদস্য তারাজুল ইসলাম প্রমুখ।

মামলার এজাহারে বলা হয়, গত বছরের ১৫ আগস্ট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের হালট্টি বাজারে সদর থানা কৃষক দলের আয়োজনে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। ওইদিন বিকেল ৩টার দিকে মামলার এক নম্বর আসামি ওই ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকতের নেতৃত্বে আসামিরা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে পূর্বপরিকল্পনা মতো আলোচনা সভার মঞ্চে অতর্কিত হামলা চালান। এতে প্লাস্টিকের চেয়ারসহ ডেকোরেশনের যাবতীয় জিনিস ভাঙচুর করে ক্ষতি করা হয়। এরপর আসামিরা বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষায় গালাগাল করে প্রায় ১০ কোটি টাকার মানহানি করে। সেসময় আসামিরা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর করে ও ব্যানার ছিঁড়ে আগুন লাগিয়ে দেয়।

চম্পক কুমার/এসএসএইচ