গত ৪ আগস্ট দুপুরে দুর্বৃত্তদের আগুনে পুড়ে যাওয়া কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির কার্যক্রম শুরু হয়েছে। ভেঙে ফেলা দরজা-জানালার সংস্কার এবং নতুন আসবাবসহ চালু করা হয়েছে পুলিশ সদস্যদের আবাসিক সুবিধা।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নতুন করে ফাঁড়িটির কার্যক্রমের উদ্বোধন করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি খাইরুল আলম। এ সময় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুম সর্দার, ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. কৌশিক, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ডা. সাইফুল্লাহ বাপ্পি, মাধাইয়া ইউনিয়ন যুবদলের সভাপতি কে এম জামাল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কামাল হোসেনসহ হাইওয়ে পুলিশের অন্যান্য সদস্য এবং স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, সরকার পতনের আগেরদিন ৪ আগস্ট দুপুরে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ি ঘেরাও করে দুর্বৃত্তরা। দীর্ঘসময় তারা পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখে। পরে আগুন ধরিয়ে দেওয়া হয়। আগুনে ভস্মীভূত হয়ে যায় ফাঁড়ির সব আসবাবপত্র। দুর্বৃত্তদের হামলায় পুলিশের এক সদস্য মারা যান। পরে অবরুদ্ধ পুলিশ সদস্যদের হেলিকপ্টারে করে উদ্ধার করা হয়।

রোববার রাতে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি খাইরুল আলম ঢাকা পোস্টকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এই একটি পুলিশ ফাঁড়িতে আক্রমণ করা হয়েছিল। দুর্বৃত্তদের আগুনে পুড়ে যাওয়া ফাঁড়িটি নতুন করে সংস্কার করা হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শেষ করে ফাঁড়িটির কার্যক্রম চালু করা হয়েছে। এখন থেকে পুলিশ সদস্যরা আগের মতো নিয়মিত ওই ভবন থেকেই তাদের কার্যক্রম চালাতে পারবেন। স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ আমাদের আশ্বস্ত করেছেন, তারা পুলিশকে সহযোগিতা করবেন।

আরিফ আজগর/পিএইচ