শেরপুরের শ্রীবরদীতে মসজিদের চাঁদা নিয়ে শিক্ষকসহ দুই ভাইকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভায়াডাঙা বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আয়োজনে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তব্য দেন টেংগড়পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম ফারুক, স্থানীয় বাসিন্দা শাকিল আহমেদ, নিহত শিক্ষক শরিফুল ইসলামের মেয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী শষী খাতুন প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণকারী ও বক্তারা বলেন, তুচ্ছ ঘটনায় শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের মালাকোচা গ্রামের বাসিন্দা আলতাফ হোসেন গত ২৪ আগস্ট সকালে লোকবল নিয়ে হামলা চালিয়ে ইউনিয়ন শ্রমিক দলের নেতা লিটন মিয়া ও তার ছোট ভাই মালাকোচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন। ঘটনার পর তাদেরকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান লিটন মিয়া। ঘটনার ১৫ দিন পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান শিক্ষক শরিফুল ইসলামও। ওই ঘটনায় থানায় আলতাফ হোসেন শিরাসহ ৩৫ জনের নামে একটি হত্যা মামলা হয়েছে। তবে এ ঘটনায় আসামিরা গ্রেফতার না হওয়ায় নিহতের স্বজন, স্থানীয় বাসিন্দা, শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনে আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে টেংগড়পাড়া উচ্চ বিদ্যালয়, টেংগড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সীমান্ত শিশু নিকেতন কিন্ডার গার্ডেন, রানীশিমুল বালিকা উচ্চবিদ্যালয়, রানীশিমুল দাখিল মাদ্রাসা, হালিমা আহসান টেকনিক্যাল কলেজ, শাহজালাল কেজি ও ভায়াডাঙা মিলিটারি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মো. নাইমুর রহমান তালুকদার/এএমকে