ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানা পুলিশের দায়ের করা একটি ভাঙচুর মামলায় খালাস পেয়েছেন বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মী। এতে সন্তোষ প্রকাশ করেছেন খালাসপ্রাপ্তরা।  

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল চতুর্থ বিচারিক আদালতের বিচারক স্মরণিকা পাল এই রায় দেন।  

খালাসপ্রাপ্ত বিএনপির অন্য নেতাকর্মীরা হলেন—জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রতন আকন্দ, মহানগর বিএনপির বিএনপির যুগ্ম আহ্বায়ক লিটন আকন্দ, বিএনপি নেতা আ. হাই, মাহাবুব হাসান, সুজাতুল আলম, এহসান আকন্দ, তামীম, নজরুল ইসলাম, আসাদুজ্জামান ওরফে কাইল্লা আরমান, কাজী ইনসান ও হুমায়ন।  

জেলা আইনজীবী সমিতির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিগত পতিত সরকারের সময়ে পুলিশ বাদী হয়ে এই গায়েবি মামলাটি দায়ের করেছিল। কিন্তু আদালত মামলার স্বাক্ষ্যপ্রমাণে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামিদের খালাস দিয়েছেন। এতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বলেন, আমরা ন্যায়বিচার পেয়েছি। আশা করছি আমাদের মতো অন্যান্য গায়েবি মামলার আসামিরাও এভাবে আদালত থেকে ন্যায়বিচার পাবেন।

মামলার শুনানিতে আরও উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সদস্য মাসুদুর রহমান মাসুদ, জাহিদ হাসান উৎফল প্রমুখ।

মো. আমান উল্লাহ আকন্দ/এএমকে