গাজীপুর মহানগর আওয়ামী লীগের নেতা কাজী আলিম উদ্দিন বুদ্দিনকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করেছে পুলিশ। রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে বিদেশে যাওয়ার চেষ্টা করলে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

কাজী আলিম উদ্দিন বুদ্দিন শহরের উত্তর ছায়াবীথি নয়াবাড়ি এলাকার বাসিন্দা প্রয়াত কাজী সিরাজ উদ্দিনের ছেলে। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

এ ছাড়াও গত জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসন থেকে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে ট্রাক প্রতীকে নির্বাচনে অংশ নেন। বর্তমানে তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (সদর জোন) মো. মাসুদুর রহমান বলেন, রোববার সকাল সাড়ে ৯টার দিকে কাজী আলিম উদ্দিন বুদ্দিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশের বাইরে (থাইল্যান্ড) যাওয়ার চেষ্টা করেন। সে সময় ইমিগ্রেশন পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করার পর গাজীপুর মহানগর পুলিশকে খবর দেয়। পরে তাকে মহানগরের বাসন থানায় হস্তান্তর করা হয়।

সত্যতা নিশ্চিত করে বাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, রোববার বিকেলে কাজী আলিম উদ্দিন বুদ্দিনকে ঢাকা থেকে গাজীপুরে আনা হচ্ছে। বাসন থানায় বৈষম্যবিরোধী আন্দোলনের সময় দায়ের করা একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

শিহাব খান/এএমকে