টিম নির্বাচনে পারফরমেন্স ব্যতীত আত্মীয়করণ বাতিলসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিভাগীয় বঞ্চিত খেলোয়াড় ও কোচেরা।

‘বিগত কোরাম হটাও রাজশাহীর ক্রিকেট বাঁচাও’ এই স্লোগানে শনিবার বিকেল ৫টার দিকে রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকার কামারুজ্জামান স্টেডিয়ামের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন থেকে ১০ দফা দাবি জানানো হয়। এ দাবিগুলোর মধ্যে রয়েছে- পুরানো ফোরামের সকল সদস্যদের বাদ দিয়ে নতুন সচ্ছ কমটি গঠন; একটা কমিটি সর্বোচ্চ তিন বছরের মেয়াদ হবে; জেলা ও বিভাগ টিম শুধু পারফরমেন্সের মাধ্যমে টিম গঠন হবে; প্রতিবছর বিভাগ টিমে অনন্ত দুইটি করে খেলোয়াড় জেলা থেকে পারফরমেন্সের ভিত্তিতে নিয়োগ দিতে হবে; জাতীয় টিম ব্যাতীত একটা খেলোয়াড় সর্বোচ্চ পারফমেন্সের ভিত্তিতে ১৫ বছর টিমে থাকতে পারবে।

এছাড়া জবাবদিহিতা ভিত্তিক সিলেক্টর টিম, কোচ এবং ক্যাপ্টেন নির্বাচন করা। সিলেক্টর, কোচ, ক্যাপ্টেন ব্যতীত টিম নির্বাচনে আত্মীয়করণ গ্রহণযোগ্য হবে না। বিভাগীয় টিমে নিজস্ব বিভাগ হতে যোগ্য কোচ ও ম্যানেজার নিয়োগ করতে হবে। অনূর্ধ্ব ১৪ থেকে অনূর্ধ্ব ১৮ সহ জেলা ও বিভাগে দুর্নীতিমুক্ত পূর্ণ কমিটি গঠন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বৈকালী সংঘের সাধারণ সম্পাদক বিশিষ্ট ক্রীড়া সংগঠক রইস উদ্দিন বাবু, রাজশাহী বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ শামসুল হুদা, সাবেক বিভাগীয় ক্রিকেট টিমের কোচ জামিলুর রহমান সাদ, নথ বেঙ্গল স্পেটিং ক্লাবের সভাপতি হাসনাত হোসেন জনসহ রাজশাহী বিভিন্ন পর্যায়ের খেলোয়াড় ও কোচ উপস্থিত ছিলেন।

শাহিনুল আশিক/আরকে