নারায়ণগঞ্জে আবারও হত্যা মামলার আসামি হলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নিহত রিকশাচালক তুহিনের স্ত্রী আলেয়া আক্তার মীম বাদী হয়ে ৯৯ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন। এতে অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়। এ নিয়ে আইভীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দুটি হত্যা মামলা দায়ের করা হলো।

এর আগে ৩ সেপ্টেম্বর গুলিবিদ্ধ হয়ে মনিরুল ইসলামের মৃত্যুর ঘটনায় তার বড় ভাই নাজমুল হকের দায়ের করা মামলায় আইভীকে আসামি করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে রিকশাচালক মো. তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচ বাংলা ব্যাংকের সামনে গেলে শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন। তখন শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে তুহিনকে উদ্দেশ্য করে গুলি করলে তিনি গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

এই মামলায় শামীম ওসমান ও আইভী ছাড়াও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কায়সার হাসনাত, গোলাম দস্তগীর গাজীসহ নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়ার নাম উল্লেখ করা হয়।

পিএইচ