সাভারে একটি বসতঘরে আগুন লেগে তিন বছর বয়সী মোহাম্মদ উল্লাহ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের বড় ভাই সাকিব (১১) আহত হয়েছে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর পশ্চিমপাড়া এলাকায় তাপসী রাবেয়ার মালিকানাধীন ভাড়া বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

নিহত মোহাম্মদ উল্লাহ নড়াইল জেলার কালিয়া থানার পেড়লী গ্রামের বাবর আলীর ছেলে। সে পরিবারের সঙ্গে সাভারের বিরুলিয়ার কালিয়াকৈর পশ্চিম পাড়া মহল্লায় বসবাস করত। 

স্থানীয় বাসিন্দারা জানান, বিরুলিয়ার কালিয়াকৈর পশ্চিমপাড়া মহল্লায় বাবর-খাদিজা দম্পতি দুই সন্তান নিয়ে বসবাস করতেন। সকালে ঘরেই বাবর ঘুমাচ্ছিলেন, আর পাশে গ্যাস লাইট নিয়ে খেলা করছিল মোহাম্মদ উল্লাহ।  হঠাৎ মোহাম্মদ উল্লাহর হাতে থাকা গ্যাস লাইট থেকে ঘরে থাকা কাপড়ে আগুন লাগে। এতে মুহূর্তেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এতে দুই ভাই আগুনে দগ্ধ হয়। এদের মধ্যে একজনের মৃত্যু হয় এবং অপরজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সাভার মডেল থানার বিরুলিয়া ফাঁড়ির ইনচার্জ দিদারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগুনে দগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ছাড়াও আরও একজন আহত হয়েছে। স্থানীয়রাই চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা। 

লোটন আচার্য্য/এএমকে