জামায়াতে ইসলামীর সাবেক আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন বলেছেন, জামায়াতে ইসলামী প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না, ন্যায়বিচারে বিশ্বাস করে। এ জন্য ফ্যাসিবাদী খুনি হাসিনা ও তার দোসরদের ন্যায়বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুরে মাওলানা মতিউর রহমান নিজামীর আত্মার মাগফেরাত কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

নাজিবুর রহমান মোমেন বলেন, মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগ তুলে আমার বাবাসহ যাদের হত্যা করা হয়েছে সেই তথাকথিত বিচারের সঙ্গে জড়িতদের সবার বিচার করতে হবে। কারা কারা জড়িত, কীভাবে তদন্ত করা হয়েছে, কীভাবে সাক্ষীগুলো ম্যানেজ করা হয়েছিল। এইগুলোর সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। এই বিচারের দায়িত্ব সরকারের। যখন শেখ হাসিনা বলেছিল যে যুদ্ধাপরাধীদের সন্তানরা ষড়যন্ত্র করছে, এরপর আরমানকে গুম করল। গুম হওয়ার আশঙ্কায় আমি জামায়াতের আমিরের পরামর্শে দেশত্যাগ করি।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, এলাকাবাসী ও দল চাইলে আগামী নির্বাচনে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে নির্বাচন করতে প্রস্তুত আছেন।

দীর্ঘ ৮ বছর পর লন্ডন থেকে গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দেশে আসেন ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন। বিমানবন্দরে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। এরপর শনিবার বেলা ১১টার দিকে ঢাকা থেকে প্রথমে সিরাজগঞ্জের বাঘাবাড়ি মোড়ে আসেন তিনি। সেখানে হাজারো নেতাকর্মী তাকে স্বাগত জানান। এরপর সেখান থেকে দুপুর ১২টার দিকে বেড়ার সিঅ্যান্ডবি গোল চত্বর মোড়ে পথসভা শেষ সাঁথিয়ার পারিবারিক কবরস্থানে বাবার কবর জিয়ারত করেন মোমেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে‌ সাঁথিয়া ও বেড়া উপজেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।

এ সময় পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবু তালেব মন্ডল, সাবেক জেলা আমির আব্দুর রহিম, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবু সালেহ মো. আব্দুল্লাহ, বেড়া উপজেলা জামায়াতের আমির ডা.আব্দুল বাছেদ, সাঁথিয়া উপজেলা জামায়াতের আমির মাওলানা মোখলেছুর রহমান, ধোপাদহ ইউনিয়ন জামায়াতের আমির আব্দুল মান্নান মাস্টারসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 রাকিব হাসনাত/আরএআর