৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আন্দোলকারীদের হত্যা, ভ্যানে মরদেহের স্তূপ ও পোড়ানোর ঘটনায় আলোচিত ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের তদন্ত কর্মকর্তা আরাফাত হোসেনকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবু তাহের মিয়া রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে আজ সকালে আত্মগোপনে থাকা আরাফাতকে রাজধানীর আবাসিক এলাকা আফতাবনগরের একটি ফ্ল্যাট থেকে র‌্যাব-৩ ও র‌্যাব-৪ যৌথ অভিযানে গ্রেপ্তার করে।

এসআই আবু তাহের মিয়া ঢাকা পোস্টকে বলেন, ৩২৬ ধারায় গত ১১ সেপ্টেম্বর আরাফাতের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেন রবিউল সানি নামের এক ব্যক্তি। সেই হত্যাচেষ্টা মামলায় আরাফাতকে গ্রেপ্তার দেখিয়ে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগমের আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করা হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে একটি ভ্যানে গণঅভ্যুত্থানে আন্দোলকারীদের মরদেহের স্তূপ করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের তদন্ত কর্মকর্তা আরাফাতকে দেখা যায়।

লোটন আচার্য্য/এমজেইউ