সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রবল বাতাসে নৌকা ডুবে রহিমা বেগম (৭৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই বৃদ্ধার নাতবউ শারীরিক প্রতিবন্ধী মল্লিকা বেগম (৪৫) নিখোঁজ রয়েছেন। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর)  দুপুরে জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরে হামহামির বিল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রহিমা বেগম দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কালধর গ্রামের মৃত আব্দুল কাদিরের স্ত্রী এবং নিখোঁজ মল্লিকা বেগম তাদের নাতবউ। 

নৌকাডুবির বিষয়টি নিশ্চিত করে জগদল ইউনিয়ন পরিষদের সদস্য রুমন মিয়া চৌধুরী জানান, একই পরিবারের ছয়জন নৌকাযোগে জগন্নাথপুর থেকে দিরাই আসার পথে নলুয়ার হাওরে প্রবল বাতাসে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকার মাঝিসহ পাঁচজন সাঁতার কেটে পাড়ে উঠেন। বাকি দুইজন পানিতে ডুবে যান। পরে স্থানীয়দের সহযোগিতায় ওই বৃদ্ধাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। বৃদ্ধা নারীকে মৃত উদ্ধার করা গেলেও প্রতিবন্ধী ওই নারী এখনো রয়েছেন নিখোঁজ। 

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী ঢাকা পোস্টকে জানান, রহিমা বেগমের স্বজনদের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মরদেহটি ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, নিখোঁজ ওই প্রতিবন্ধী নারীকে উদ্ধারে পুলিশ কাজ করছে। আমাদের উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছি। 

রায়হান আলীম তামিম/এএমকে