দেশকে আগলে রাখার জন্যই বিএনপির জন্ম হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান। তিনি বলেন, বিএনপির জন্ম হয়েছে দেশকে আগলে রাখার জন্য। এটা দেশের দুঃসময়ে বারবার প্রমাণিত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডস্থ বিএনপি কার্যালয়ে মহানগর মহিলা দল আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ সভায় সাবেক ছাত্রদল নেত্রী হেলেন জেরিন খান আরও বলেন, শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও তার দোসরা এখনো চক্রান্তে লিপ্ত রয়েছে। হাইকোর্ট শেখ হাসিনাকে রং হেডেড বলেছিল কিন্তু ভোটারবিহীন নির্বাচনে প্রতিবেশী একটি দেশ শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বাংলাদেশকে লুটেপুটে খেয়েছে। অচিরেই শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বাংলার মাটিতে তার বিচার করা হবে।

জনগণের ম্যান্ডেট নিয়ে বিএনপি ক্ষমতায় আসবে উল্লেখ করে এই নেত্রী আরও বলেন, বিএনপিকে নিয়ে আবারও চক্রান্ত চলছে। কিন্তু বিএনপি এসব কেয়ার করে না। আবারও বিএনপি জনগণের ম্যান্ডেট নিয়ে তারেক রহমানের নেতৃত্বে ক্ষমতায় আসবে। তারেক রহমানই বিশ্ব দরবারে বাংলাদেশকে সজলা-সুফলা দেশ হিসেবে গড়ে তুলবেন। বাংলাদেশের রাজনীতিতে তারেক রহমানের কোনো বিকল্প নেই। বিদেশে বসেও তিনি রাত-দিন দেশ এবং দেশের মানুষকে নিয়ে কাজ করছেন। অচিরেই তিনি দেশে ফিরে আসবেন।

এ সময় সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে হেলেন জেরিন খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ, আবারও তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এই দেশের মানুষের জন্য অনেক নির্যাতন সহ্য করেছেন। তার সততার জন্যই আজ দুই কোটি টাকা আট কোটি টাকা হয়েছে অথচ স্বৈরাচার সরকার একটি মিথ্যা মামলায় তাকে জেলে বন্দি রেখেছিলেন।

মহানগর মহিলা দলের সভাপতি খালেদা আতিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারিয়া তাসনিম তিথির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কেন্দ্রীয় মহিলা দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক সুলতানা রাজিয়া শাওন, মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক খন্দকার ফারহানা আতিকা, শিল্প বিষয়ক সম্পাদক ইসরাত জাহান পান্না, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের যুগ্ম আহ্বায়ক রাবেয়া আলম, ময়মনসিংহ মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি ইফরাত জাহান সেন্ড্রা, যুগ্ম সাধারণ সম্পাদক শান্তনা সরকার শেলী, সাংগঠনিক সম্পাদক মাহবুবা খন্দকার প্রমুখ।

এ ছাড়া আলোচনা সভায় মহানগর বিএনপি নেতা নজরুল ইসলাম খান, সৈয়দ শরীফ, রতন আকন্দ, পার্থ সারথি সিংহ আপেল, উত্তর মহিলা দলের সভাপতি তানজিল চৌধুরী লিলিসহ মহানগর মহিলা দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সভা শেষে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনায় এবং বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করেন মহানগর ওলামা দলের নেতা আমীর হামজা।

মো. আমান উল্লাহ আকন্দ/এমজেইউ