ব্রাহ্মণবাড়িয়ার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ জাবেদুর রহমান বলেছেন, পুলিশে কিছু কুলাঙ্গার রয়েছে, আর সেই কুলাঙ্গারদের দায় আমরা নেব না। এখন বিচার করবে জনগণ। বর্তমান সময়ের পুলিশ যদি কুলাঙ্গার হয় তাহলে কুলাঙ্গার বলবেন। পুলিশের যেহেতু দোষ-ত্রুটি রয়েছে আমরা চাই সংশোধন হতে, সংশোধনের সুযোগ করে দেবেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে নবাগত পুলিশ সুপার জাবেদুর রহমানের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে স্বৈরাচারী শাসন থেকে মুক্ত হতে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে পুলিশ সুপার বলেন, পুলিশের ওপর মানুষের ক্ষোভ ছিল কারণ পুলিশ তার নিজ দায়িত্ব ভালোভাবে পালন করেনি। ওপর মহলের অফিসার থেকে নিচ পর্যন্ত একটি অসুস্থ প্রতিযোগিতায় দিন পার হয়েছে। নির্দিষ্ট একটি দলের পেটোয়া বাহিনী হয়ে পুলিশ কাজ করবে সেটি কেউ প্রত্যাশা করে না। জনগণের ট্যাক্সের টাকায় বেতন নিয়ে সেই জনগণকে সেবা দিতে পারেনি। গত ১৫ বছরের অনেক ত্রুটি, অনেক আবর্জনা আছে তা দূর করার চেষ্টা চালিয়ে যাব।

তিনি আরও বলেন, আমি আশার বাণী শোনানোর জন্য ব্রাহ্মণবাড়িয়া আসিনি। প্রোটোকল ছাড়াই শহরে ঢুকে ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে আইডিয়া নিয়েছি। শহরের যানজটের বাস্তব চিত্র অনেকটাই খারাপ। তাই ইতোমধ্যে শহরের যানজট নিরসন ও ট্রাফিক ব্যবস্থা সচল করতে কাজ শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়াবাসীকে সেবা দিতে যা প্রয়োজন তা আমাদের পুলিশ প্রশাসন করবে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ প্রশাসনের কার্যক্রমে গুণগত পরিবর্তন পাবেন।

পরিশেষে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজনের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি নিয়াজ মো. খান বিটুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা। এ ছাড়া আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. বিল্লাল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন প্রমুখ।

মাজহারুল করিম অভি/এমজেইউ