সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মসজিদ ও হেফাজতে ইসলামের নেতা আল্লামা মামুনুল হককে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় নেত্রকোণার খালিয়াজুরী উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে খালিয়াজুরী মডেল মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা করেন হেফাজতে ইসলামীর নেতৃবৃন্দ। হেফাজতে ইসলামের খালিয়াজুরী উপজেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। ফেসবুকে আপত্তিকর পোস্টকারী দুই যুবকের বাড়ি খালিয়াজুরী সদর উপজেলায়।

জানা যায়, গত ৮ আগস্ট সজল দাস নামে খালিয়াজুরীর উপজেলার এক যুবক তার ফেসবুক আইডিতে মসজিদ নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এ ছাড়া একই উপজেলার স্বাগত সরকার শুভ নামের আরেক যুবক তার ফেসবুক আইডিতে আল্লামা মামুনুল হককে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এ পোস্টগুলোর প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন ধর্মপ্রাণ মানুষ। ওই দুই যুবককে আইনের আওতায় এনে সাজা দেওয়ার দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন খালিয়াজুরী হেফাজতে ইসলাম শাখার সভাপতি আমির মুফতি এরশাদুল্লাহ কাসেমী, সাধারণ সম্পাদক  মাওলানা নুরুল হক, নির্বাহী আমির মুফতি ইজাজুল হক, সিনিয়র সহ-সভাপতি মাওলানা হাফিজুল ইসলাম, সহ-সভাপতি হজরত মাওলানা মাহফুজুল হক, যুগ্ম সম্পাদক হেফাজতে ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ খালিয়াজুরী শাখার সভাপতি মোস্তাকিম বিল্লাহসহ আরও অনেকে।

চয়ন দেবনাথ মুন্না/এমজেইউ