মেহেরপুরের সদর উপজেলার আমঝুপিতে ঢাকা থেকে মেহেরপুরগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ২ কেজি ৬১৮ গ্রাম ওজনের ২৫টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদিন দুপুরে কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান পিএসসি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার চৌহাট চকপাড়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে মো. আলাল হোসেন (৪৮) এবং টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে মো. রাজিব হোসেন (২৯)।

লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানা যায় ঢাকা থেকে মেহেরপুরগামী একটি বাসে করে স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে যাচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে বিজিবির সহকারী পরিচালক মো. জাকিরুল ইসলামের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের বিশেষ টহল দল মেহেরপুরের আমঝুপিতে মহাসড়কে অবস্থান নেয়। আনুমানিক ভোর সাড়ে ৫টায় ঢাকা থেকে মেহেরপুরগামী ‘জে আর পরিবহণ’ নামে একটি বাস আমঝুপি পৌঁছালে বিজিবির টহল দল তাতে তল্লাশি চালায়। এ সময় ২ কেজি ৬১২ গ্রাম ওজনের ২৫টি দ্বিখণ্ডিত স্বর্ণের বার ও নগদ ৫ হাজার ৮০৪ টাকাসহ দুইজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৬০ লাখ ২৫ হাজার ৮০৪ টাকা। আটকদের বিরুদ্ধে বিধি অনুযায়ী মামলা দিয়ে স্বর্ণের বারগুলো ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

আকতারুজ্জামান/এফআরএস