পটুয়াখালীর কলাপাড়ায় জমিজামা সংক্রান্ত বিরোধের জেরে ধারালো দায়ের আঘাতে আবু মুন্সী (২৮) নামের এক যুবকের হাতের কব্জি বিচ্ছিন্ন করে দিয়েছেন তার আপন ভাই বশির মুন্সী। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার লতাচাপলী ইউনিয়নের আজিমপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ বিষয় পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পৈত্রিক সম্পত্তি নিয়ে তিন ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত শনিবার আবু মুন্সী তার আপন দু'ভাই নাসির মুন্সী (৪৫) ও বশির মুন্সীকে (৪০) কুপিয়ে জখম করে। এ ঘটনার জের ধরে ১১ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে আবু মুন্সী স্থানীয় বটতলা বাজারে গেলে মেঝভাই বশির মুন্সী শ্বশুর বাড়ীর লোকজন নিয়ে তাকে রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে ডান হাতের কব্জি কেটে নেয়। এরপর স্থানীয়রা উদ্ধার করে তাকে কুয়াকাটা ২০ শয্যা হাসপালে নিয়ে গেলে ডাক্তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা হাসপাতালে প্রেরণ করে। পুলিশ এ ঘটনায় আবু মুন্সীর বাবা নূর মোহাম্মদ মুন্সীকে আটক করেছে।

কব্জি হারানো আবু মুন্সীর স্ত্রী জাহানারা বেগম ঢাকা পোস্টকে বলেন, আমার শ্বশুরের সাহায্যে আমার স্বামীর হাতের কব্জি কেটে নিয়েছে তার ভাই। আমার স্বামীকে হত্যা করতে চেয়েছিল কিন্তু সেটা তারা পারেনি। আমার স্বামীকে ওরা পঙ্গু করে দিয়েছে,আমি এর সুষ্ঠু বিচার চাই। 
  
মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে সম্পৃক্ত আবু মুন্সীর বাবা নুর মোহাম্মদ মুন্সীকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং এ ঘটনায় আবু মুন্সীর স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। 

এসএম আলমাস/আরকে