আগের নামে ফিরেছে নোয়াখালীর সরকারি মেডিকেল কলেজ। আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে নোয়াখালী মেডিকেল কলেজ করেন শিক্ষার্থীরা। 

জানা যায়, গত ১৯ আগস্ট ক্যাম্পাস খোলার পর শিক্ষার্থীরা আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে নোয়াখালীর একমাত্র সরকারি মেডিকেল কলেজটির আগের নাম দিয়েছেন। ১৬ বছর আগে ২০০৮ সালে মেডিকেল কলেজটি প্রতিষ্ঠা করা হয়। তখন নাম ছিল নোয়াখালী মেডিকেল কলেজ। পরবর্তীতে ২০১৪ সালের ৫ আগস্ট আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক স্পিকার আবদুল মালেক উকিলের নামে কলেজটির নামকরণ করা হয়।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার ও আতিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের একাডেমিক কার্যক্রম এখনও পুরোপুরিভাবে শুরু হয়নি। তাই আমরা নাম পরিবর্তনের বিষয়টি অফিসিয়ালি করতে পারিনি, তবে আনঅফিসিয়ালভাবে নাম পরিবর্তন করে দিয়েছি। শিগরিরই অফিসিয়ালও পরিবর্তন করে দেওয়া হবে। 

শিক্ষার্থীরা আরও বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগের দেওয়া নামটা আমরা রাখতে চাইনি। তাই আমাদের পূর্বের নামেই আমরা ফিরে গিয়েছি। ইতোমধ্যে আমাদের প্রধান ফটকসহ বিভিন্ন স্থানে নতুন নাম শোভা পাচ্ছে। এ বিষয়ে মেডিকেলের সব শিক্ষার্থীই একমত।

হাসিব আল আমিন/আরকে