ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর এলাকায় লালপোল সেতু দেবে ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল। মহাসড়কে যানজট এড়াতে বিকল্প পথে পুরাতন মহাসড়ক ব্যবহার করার ফলে শহরে দেখা দিয়েছে দূরপাল্লার যানবাহনের জট। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে রাত ৯টা পর্যন্ত ট্রাংক রোডে এ চিত্র দেখা গেছে। 

সরেজমিনে দেখা যায়, সম্প্রতি ভয়াবহ বন্যায় পানির তীব্র স্রোতে রামপুর রাস্তার মাথায় লাতু মিয়া ব্রিক ফিল্ড সংলগ্ন লালপোল সেতুটির একটি অংশ দেবে যায়। সেতু সংস্কার শুরু করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বন্ধ রাখা হয়। এতে একমুখী যান চলাচলের কারণে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। অনেকে যানজট এড়াতে ফেনী শহরের মধ্য দিয়ে প্রবেশ করছে। এতে শহরে যানজট আরও বেড়ে যায়। যানজটের কবলে পড়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, অফিসগামী মানুষ ও পথচারীরা চরম ভোগান্তিতে পড়েন। এ ছাড়াও যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হলেও সড়কে শৃঙ্খলা ফেরাতে তাদেরও হিমশিম খেতে হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ফেনীর সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল বলেন, সেতুর নিচের দিকে মাটি সরে যাওয়ার কারণে মহাসড়কের একপাশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। দ্রুত জিও ব্যাগ ফেলে সংস্কার কাজ চলছে। শিগগিরই যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এদিকে এদিন শহরের ট্রাংক রোডে ট্রাফিক পরিস্থিতি পরিদর্শন করেন ফেনীর নবাগত পুলিশ সুপার মো. হাবিবুর রহমান। তিনি বলেন, সেতুর সমস্যার কারণে মহাসড়কের গাড়িগুলো শহর দিয়ে প্রবেশ করছে। এতে শহরে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

তারেক চৌধুরী/এমএসএ