খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেছেন, দীর্ঘ প্রায় ১৬ বছরের ফ্যাসিবাদী আওয়ামী শাসনের হাত থেকে ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে দেশ মুক্ত হয়েছে। এই বিপ্লবে দেশের অসংখ্য ছাত্র-জনতা, নারী ও শিশু প্রাণ দিয়েছেন। গণতন্ত্র পুনরুদ্ধারে নারীদের যে অবদান, সেটাকে আমরা কখনোই অস্বীকার করতে পারব না।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে খুলনা মহানগর মহিলা দলের দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্বৈরশাসকের বিদায় হলেও ষড়যন্ত্র থেমে যায়নি, ষড়যন্ত্র চলমান আছে। পার্শ্ববর্তী দেশের ফাঁদে পা দিয়ে আমাদের দেশের কিছু রাজনৈতিক দল বিভ্রান্তিমূলক কথা বলছে। সকল ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দিয়ে গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। আর সেজন্যে মহিলা দলকে আরও বেশি ঐক্যবদ্ধ হতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন। মহিলা দলের আজিজা খানম এলিজার সভাপতিত্বে ও কাওসারী জাহান মঞ্জুর পরিচালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন সাবেক এমপি সৈয়দা নার্গিস আলী, বদরুল আনাম খান, মিজানুর রহমান মিলটন, আনজিরা খাতুন, অ্যাডভোকেট হালিমা আক্তার খানম, সালমা বেগম, রোকেয়া ফারুক, শাহনাজ সরোয়ার, কাওছারী জাহান মঞ্জু, পাপিয়া রহমান পারুল, মরিয়াম খাতুন মুন্নি, রুমা আক্তার, আরিফা চুমকি, ফরিদা বেগম, ময়না বেগম, লুবনা ইয়াসমিন বিউটি, অ্যাডভোকেট জাহানারা পারভীন, মলি চৌধুরী, পারভনি বেগম, অ্যাডভোকেট কামরুন্নাহার হেনা, মদিনা হাওলাদার, রেশমি সুলতানা প্রমুখ।

আলোচনা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং মহিলা দলের প্রয়াত নেতা-কর্মীর আত্মার মাগফিরাত কামনা করা হয়।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ৯ সেপ্টেম্বর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী মহিলা দল প্রতিষ্ঠা করেছিলেন।

মোহাম্মদ মিলন/এমজেইউ