টাঙ্গাইলের কালিহাতীতে ধলেশ্বরী নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে পা‌নিতে পড়ে দুজন নিখোঁজ হওয়ার পর ফায়ার সা‌র্ভিসের ডুবুরী দল একজনের মরদেহ উদ্ধার ক‌রেছে। 

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জোকারচর ধ‌লেশ্বরী নদী‌তে এ ঘটনা ঘটে। পরে বাল্কহেডের চালক ও হেলপারকে আটক করেছে নৌ-পুলিশ। 

নিখোঁজ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মুক্তার হোসেন এবং টাঙ্গাইল সদর উপজেলার মালঞ্চ গ্রামের বাবু মিয়া। তাদের ম‌ধ্যে এদিন বি‌কে‌লে বাবু মিয়ার (৩৫) মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সা‌র্ভিস। 

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপু‌রে উপজেলার জোকারচর এলাকার খেয়াঘাটে নৌকা দিয়ে কয়েকজন যাত্রী ধলেশ্বরী নদী পার হচ্ছিলেন। এসময় বালুভর্তি একটি বাল্কহেডের সঙ্গে নৌকার ধাক্কায় কয়েকজন যাত্রী নদীতে পড়ে যান। এসময় সাতরে যাত্রীরা পাড়ে উঠতে পারলেও বাবু ও মুক্তার পাড়ে উঠতে পারে‌নি। পরে নিখোঁজ‌দের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারে নদীতে কার্যক্রম চালায়। 

টাঙ্গাইল ফায়ার সা‌র্ভিসের সহকারী প‌রিচালক শ‌ফিকুল ইসলাম ভূঁইয়া জানান, নদী‌তে নিখোঁজ‌দের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুর‌ী দল কার্যক্রম শুরু করে। পরে তারা একজনের মর‌দেহ উদ্ধার করেছে। সন্ধ‌্যা হওয়ার পর উদ্ধার কার্যক্রম সমা‌প্তি ঘোষণা করা হ‌য়। 

টাঙ্গাইলে নৌ-পুলিশের এসপি মোহাম্মদ সোহেল রানা জানান, নিখোঁজ দুই ব্যক্তি উদ্ধারে নদী‌তে ফায়ার সা‌র্ভিসের ডুবুরীরা কাজ করছে। যে বাল্কহেডের কারণে এই দুর্ঘটনা সেই নৌযান‌সহ চালক ও হেলপারকে আটক করা হয়েছে। 

এমএসএ