নিহত জয়ন্ত কুমার সিংহ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা সীমান্তে বিএসএফের গুলিতে ১৫ বছর বয়সী এক কিশোর নিহত হয়েছে। তার মরদেহ আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন বাবাও। তিনি গুরুতর আহত অবস্থায় রংপুরের একটি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। একই ঘটনায় আরও এক ব্যক্তি আহত হয়েছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) গভীর রাতে ধনতলা বিজিবি সীমান্তের মেইন পিলার ৩৯৩-এর পাশে এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম শ্রী জয়ন্ত কুমার সিংহ। তার বাবার নাম শ্রী মহাদেব কুমার সিংহ। তাদের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার ফকির ভিঠা গ্রামে। আহত অপর ব্যক্তির নাম দরবার হোসেন। তার বাড়ি উপজেলার নিটালডোবা গ্রামে।

ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান সমর কুমার চট্টোপাধ্যায় বলেন, ঘটনাটি আমার ইউনিয়নের। আমি শুনেছি প্রথমে ছেলেটি বর্ডার ক্রস করতে যায়। তখন বিএসএফ তাকে গুলি করে। পরে তার মরদেহ আনতে বাবা ও আরেক ব্যক্তি গেলে বিএসএফ তাদেরও গুলি করে।

বিষয়টি নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, কী কারণে তারা সীমান্তে গিয়েছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি। নিহত কিশোরের মরদেহ বিএসএফের হেফাজতে রয়েছে।  

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. তানজির আহমদ বলেন, এমন একটি ঘটনা ঘটেছে বলে শুনেছি। এ বিষয়ে আমরা অনুসন্ধান চালাচ্ছি।

আরিফ হাসান/পিএইচ