নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পরিত্যক্ত অবস্থায় একটি বিদেশি শটগান উদ্ধার করেছে র‍্যাব-১১, সিপিসি-৩। রোববার (৮ সেপ্টেম্বর) রাতে বেগমগঞ্জের চৌমুহনী চৌরাস্তা এলাকা থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। এটি থানা থেকে লুট করা হয়েছিল।

র‍্যাব-১১ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সন্ধ্যায় স্থানীয় উত্তেজিত জনতা নোয়াখালী জেলার সোনাইমুড়ী ও চাটখিল থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। ওই সময় থানায় লুটপাটের ঘটনাও ঘটে।

ওই সময় দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পত্তি লুট করে নিয়ে যায়। পরবর্তী সময়ে র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী এর একটি গোয়েন্দা দল থানা থেকে লুট হওয়া মালামাল উদ্ধারের জন্য নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চৌরাস্তা হতে পরিত্যক্ত অবস্থায় একটি বিদেশি শটগান উদ্ধার করা হয়।

র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, উদ্ধারকৃত অস্ত্রটি যে কোনো থানা থেকে লুট হওয়া সরকারি অস্ত্র বলে জানা গেছে। অস্ত্রের বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

হাসিব আল আমিন/এমটিআই