সারা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের যখন পদত্যাগ করানোর হিড়িক পড়েছে তখন ঠিক এর উলটো ঘটনা ঘটেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়। জোর করে কর্ম বিরতিতে যাওয়ায় বাধ্য করা প্রধান শিক্ষকে ফিরিয়ে এনে চেয়ার বসিয়েছেন নাউরী আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

এদিন সকাল ১০টার দিকে প্রধান শিক্ষক বিদ্যালয়ে প্রবেশ করলে শিক্ষক-শিক্ষার্থীরা ফুলের মালা গলায় পরিয়ে দিয়ে বরণ করে নেন। ওই সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পা ধরে ক্ষমা চায় এবং আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়ে।

এর আগে, নাউরী আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের হাতিয়ার করে তাদের ভুল বুঝিয়ে গত ২৪ আগস্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জোর করে কর্ম বিরতিতে যাওয়ার স্বাক্ষর নিয়েছিল একদল বিক্ষুব্ধ শিক্ষার্থী।

এ খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দা জানিয়ে দুঃখ প্রকাশ করে বর্তমান ও সাবেক শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের মানুষ। জোর করে কর্ম বিরতি করানোর খবর শুনে ক্ষোভে ফেটে পড়েন ছাত্র-জনতা।

এ বিষয়ে প্রদাধ শিক্ষক তাজুল ইসলাম বলেন, আমি ছুটিতে ছিলাম। শিক্ষার্থীরা আমাকে বরণ করে নিয়েছে। ছুটিতে থাকার কারণে  শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি, আইনশৃঙ্খলা বাহিনী, উপজেলা প্রশাসনসহ সবাই আমাকে বিদ্যালযয়ে উপস্থিত হওয়ার জন্য বলেছে। তাই আজ আমি প্রতিষ্ঠানে উপস্থিত হয়েছি। আমার কোমলমতি শিক্ষার্থীরা আমাকে বরণ করেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।

আনোয়ারুল হক/এএমকে