সিরাজগঞ্জে নির্মাণাধীন একটি মসজিদ থেকে দুটি শটগান, ১৬ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া দুটি শটগানের মধ্যে একটি খুবই অত্যাধুনিক বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির। 

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের ফুলকোঁচা গ্রামের নির্মাণাধীন একটি মসজিদের সিঁড়ি থেকে গুলি ও ম্যাগাজিনসহ আগ্নেয়াস্ত্র দুটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায়, ভোর সাড়ে ৬টার দিকে মসজিদের সিঁড়িতে দুটি অস্ত্র ও গুলি দেখতে পান কয়েকজন মুসল্লি। পরে তারা বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ গিয়ে সেগুলো উদ্ধার করে।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ঢাকা পোস্টকে বলেন, সকাল ৭টার একটু আগ দিয়ে আমাদের কাছে খবর আসে, মসজিদে কে বা কাহারা অস্ত্র ও গুলি রেখে রেখে গেছে। পরে আমরা গিয়ে জব্দ করি। আমরা তালিকা করে ঘটনাস্থল থেকে দুটি শটগান, ১৬ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করে নিয়ে আসি। শটগান দুটির মধ্যে অত্যাধুনিক শটগান রয়েছে একটি। পুলিশ লাইন থেকে অস্ত্র বিশেষজ্ঞ নিয়ে এসে এটা যাচাই করা হয়েছে। 

তিনি আরও বলেন, এগুলো পুলিশের লুট হওয়া বা অন্য কোনো অস্ত্র কিনা সেটা এখনই বলা যাচ্ছে না। সবকিছু যাচাই করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শুভ কুমার ঘোষ/এএমকে