গোপালগঞ্জে সেনা টহল দলের ওপরে হামলায় ঘটনায় সেনাবাহিনীর করা মামলায় আসামি এলাহী শিকদার (১৯) নামে এক যুবকের কারাগারে মৃত্যু হয়েছে। 

শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ১টার দিকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ওই যুবকের মৃত্যু হয়। এর আগে শুক্রবার রাত ১০টার দিকে কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে কারা কর্তৃপক্ষ গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে সেখানে রাত ১টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ জেল সুপার আল মামুন।

মৃত এলাহী সিকদার কাশিয়ানী উপজেলার নিজামকান্দী ইউনিয়নের ফলসি গ্রামের মুহি শিকদারের ছেলে। তিনি ফলসি বাজারে পুরি সিঙারার ব্যবসা করতেন। 

এলাহীর ফুফু হেলেনা জানান, মঙ্গলবার ৩ তারিখে সেনাবাহিনীর ওপর হামলার মামলায় আটক হয় এলাহী। পরদিন কোর্টে পাঠানো হয় তাকে। ওই দিন কিছুটা অসুস্থ ছিল এলাহী। গতরাতে তার বাবাকে ফোন দিয়ে কারাগার থেকে জানানো হয় ‘এলাহী অসুস্থ, হাসপাতালে এসে দেখে যেতে পারেন’। পরে বাড়ি থেকে সবাই হাসপাতালে রওনা হলে পথে খবর জানা যায়, এলাহী মারা গেছে। লাশের পোস্টমর্টেম চলছে।

গোপালগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. আল মামুন বলেন, গত ৪ তারিখে কোর্ট থেকে এলাহী শিকদারকে কারাগারে প্রেরণ করে। কারাগারে আসার পর আগে থেকে শারিরীক অসুস্থ ছিল এলাহী। আমরা ওই দিনই তাকে হাসপাতালে ভর্তি করেছিলাম। কিছুটা সুস্থ হলে ওই দিনই তাকে কারাগারে নিয়ে আসা হয়। শনিবার রাত ১১টার দিকে আবারও অসুস্থ হয়ে পড়লে এলাহীকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত ১টার দিকে তাকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। 

গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক জীবিতেষ বিশ্বাস বলেন, লাশের ময়নাতদন্ত চলছে। রিপোর্ট হাতে এলে মৃত্যুর কারণ বলতে পারব। 

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান বলেন, গত মঙ্গলবার দিবাগত রাতে আমাদের থানায় এলাহীকে পাঠানো হয়। পরদিন বুধবার আমরা তাকে কোর্ট প্রেরণ করি। 

আরকে