নাটোরে সৌদি প্রবাসীকে বাড়ি থেকে অপহরণ করে গাছের সঙ্গে বেঁধে পাঁচ লাখ টাকা চাঁদা আদায়ে মারপিট ও হত্যাচেষ্টার অভিযোগে নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত শুক্রবার নলডাঙ্গা থানায় মামলাটি করেন ভুক্তভোগী প্রবাসী জহুরুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৬ জুন নলডাঙ্গা উপজেলার বামনগ্রামের সৌদি প্রবাসী জহুরুল ইসলাম বাড়ি আসলে ২০১৫ সালের ১৮ জুন নাটোর-২ আসনের তৎকালীন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে বাসুদেবপুরের তৌহিদুর রহমান লিটনসহ আসামিরা সৌদি প্রবাসী জহুরুল ইসলামকে বাড়ি থেকে অপহরণ করে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নের পেছনে একটি গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে পিটিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাদি করে। পরে বাদীর বাবা নগদ ১ লাখ টাকা চাঁদা দিয়ে ৪ লাখ টাকা বাকি রেখে ছেড়ে দেওয়া হয়। পরে বাকি ৪ লাখ টাকা চাঁদা না দেওয়ায় বাসুদেবপুর বাজারে বাদীর পিতা বাতেনকে পিটিয়ে আহত করে আসামিরা।

এ বিষয়ে নলডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনোয়ারুজ্জামান সাংবাদিকদের জানান, মামলার অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ আসামিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

গোলাম রাব্বানী/এমএ