মানিকগঞ্জের সিংগাইর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনান জামানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সিংগাইর উপজেলা বিএনপি আয়োজিত এই সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নেতা-কর্মী ছাড়াও আনান জামানের প্রতি ক্ষুব্ধ তার এলাকাবাসীও উপস্থিত ছিলেন।

এ সময় সিংগাইর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দেওয়ান মাহবুবুর রহমান মিঠু সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, আনান জামানের গ্রামের বাড়ি সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা গ্রামে। তিনি তার গ্রামের বাড়িতে প্রায়ই মাদকের আড্ডা ও অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত থাকতেন। কেউ প্রতিবাদ করলেই তাকে পুলিশি হয়রানি করা হতো। সম্প্রতি আনান জামান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডি থেকে তার কাছে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করা হয়েছে বলে প্রচার করেন। বিপুল পরিমাণ চাঁদা দেওয়া অসম্ভব জানিয়ে তিনি ৭০০ মোমবাতি জ্বালিয়ে মৃত্যু উদ্‌যাপন করার কথা বলেছেন।

তবে জেলা বা উপজেলা বিএনপির কোনো নেতা-কর্মী তার নিকট এই চাঁদা দাবি করেননি বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন জেলা-উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে আনান জামানের গ্রামের বাড়ির একাধিক প্রতিবেশী অভিযোগ করে বলেন, অসহায় গ্রামবাসীদের ইচ্ছেমতো অত্যাচার করে আসছে আনান জামান। তার ক্যাডার বাহিনী দিয়ে জায়গা-জমি দখল করতেন ইচ্ছেমতো। গ্রামের অনেক ব্যবসায়ীও তার নিকট টাকা পাওনা রয়েছে। এসব বিষয়ের প্রতিবাদ করলেই পুলিশি হয়রানিরশিকার হতে হত বলে জানান গ্রামবাসী।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম নূরতাজ আলম বাহার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাদল, সিংগাইর উপজেলা বিএনপির সভাপতি আবিদুর রহমান খান রোমান, সিংগাইর পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয়সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সোহেল হোসেন/এমজেইউ