শিক্ষার্থীদের স্লোগানের তোপে ক্যাম্পাস ছাড়তে বাধ্য হলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতা। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। 

ছাত্রলীগের দুই নেতা হলেন, ভাষা শহীদ আব্দুস সালাম হলের সাংগঠনিক সম্পাদক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৫ ব্যাচের রেদোয়ান বিন আজাদ এবং পরিসংখ্যান ১৫ ব্যাচের তৌহিদ মাহমুদ তীর্থ।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীদের বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্র করে আসিছেলন তীর্থ ও রেদোয়ান।  শুক্রবার দুপুরে তারা সালাম হলে অবস্থান করছে বলে সাধারণ শিক্ষার্থীরা জানতে পারেন। পরে  শিক্ষার্থীরা একত্রিত হয়ে তাৎক্ষণিক হলে প্রবেশ করে স্লোগান দিতে থাকে। তারপর তোপের মুখে এই দুই নেতাকে হল ও ক্যাম্পাস থেকে বের হয়ে যান।

দুই ছাত্রলীগ নেতা

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী ঢাকা পোস্টকে বলেন, সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে হলে থেকে ওই দুই ছাত্রলীগ নেতা অনেক খারাপ ব্যবহার করেছেন। আজ শিক্ষার্থীরা তাদের বিরুদ্ধে স্লোগান দিতে থাকলে তারা বের হয়ে যায়। 

এ বিষয়ে মন্তব্য জানতে তীর্থ ও রেদোয়ানের সঙ্গে একাধিকবার চেষ্টা করা হলেও তাদের মন্তব্য পাওয়া যায়নি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোবিপ্রবির সমন্বয়ক বনি ইয়ামিন ঢাকা পোস্টকে বলেন, এক দফাকে যারা কবর দিতে চেয়েছেন তাদের কারো স্থান এই ক্যাম্পাসে হবে না। আমরা সবাই সাধারণ শিক্ষার্থী। আমাদের ক্যাম্পাস সাধারণ শিক্ষার্থীদের। আমরা চাই শিক্ষার্থীরা সব অন্যায়ের প্রতিবাদ করুক। 

হাসিব আল আমিন/আরকে