চাঁদপুরের কচুয়ায় নিজ ঘর থেকে আহসান উল্লাহ (৩৫) নামে এক যুবলীগ নেতার অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৬ ‍সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বিতারা ইউনিয়নের চাংপুর গ্রামের মজিদ মুক্তার বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত আহসান মৃত আব্দুল মতিনের ছেলে। তিনি ইউনিয়ন যুবলীগের সদস্য ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আহসানের বসতঘরের দরজার নিচে রক্ত দেখে প্রতিবেশীরা বাড়ির লোকজন ও কচুয়া থানায় খবর দেয়। সংবাদ পেয়ে বিকেলে কচুয়া থানা পুলিশ দরজা ভেঙে আহসানের মাথা ও মুখ বাঁধা এবং শরীরে স্কচটেপ পেঁচানো অবস্থায় বসতঘরের মেঝেতে পড়ে থাকা অর্ধগলিত মরদেহ উদ্ধার করে। 

পাশের বাড়িতে থাকা নিহতের চাচাতো ভাই মাসুদ ভূঁইয়া বলেন, স্ত্রীর সঙ্গে তালাকের পর থেকে আহসান একাই থাকত। সর্বশেষ ২ সেপ্টেম্বর তার সঙ্গে ফোনে কথা হয়। তার ঘর থেকে পচা গন্ধ ও দরজার নিচে রক্ত দেখে লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

নিহত আহসান উল্লাহর বড় ভাই মো. হুমায়ুন জানান, আমার ছোট ভাইকে যারা হত্যা করেছে আমি তাদের দ্রুত আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি করছি।

কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, ঘটনাস্থল থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আনোয়ারুল হক/আরকে