চাঁদপুর শহর পুরানবাজারের মেথর বাড়ির খাল সড়কের চৌরাস্তায় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ড মহল্লার দুই পক্ষের বাসিন্দাদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টা থেকে শুরু করে মধ্যরাত দেড়টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের দিকে ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয় এবং অন্ধকারের ভেতর টর্চলাইটের আলোতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় নতুন রাস্তার চৌরাস্তা এলাকার রণক্ষেত্রে পরিণত হলে আশপাশে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাস্তার পাশে থাকা কয়েকটি দোকানও ভাংচুর করা হয়। এ ঘটনায় উভয় পক্ষের ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

আহতদের অনেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেয়। খবর পেয়ে রাত ১২টায় সেনাবাহিনী, থানা ও ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই পক্ষকে ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

২নং ওয়ার্ড মহল্লার খালের দক্ষিণ পাড় বউবাজার, ভাওয়ালবাড়ি, সরকারি পুকুরপাড়, মধ্যশ্রীরামদী কবরস্থান এলাকার যুবকদের সাথে মাছবাজার, রিফিউজি ক্যাম্প-মোমফ্যাক্টরি, নিতাইগঞ্জ, ম্যারকাটিজ রোড মহল্লার যুবকের এ সংঘর্ষে জড়ায় বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তাদের অধিকাংশই বিএনপির দুই গ্রুপ হিসেবে পরিচিত। 

এলাকায় আধিপত্য ও তুচ্ছ ঘটনা নিয়ে বিএনপির দুইপক্ষের এই মারামারি বলে ধারণা স্থানীয়দের। মারামারিতে বিএনপি যুবদলের নেতাকর্মীদের সঙ্গে কোনো কোনো মহল্লার আওয়ামী লীগের নেতাকর্মীদের সমর্থকরাও জড়িত ছিল বলে জানা যায়। 

চাঁদপুর সদর মডেল থানার পুলিশের কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, পুরান বাজারের আধিপত্য বিস্তার করতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

আনোয়ারুল হক/আরকে