জয়পুরহাটে সাবেক হুইপ ও জয়পুরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য সামছুল আলম দুদুর নামে মামলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালে হামলা, হত্যার উদ্দেশ্যে মারধর ও গুলির অভিযোগে এক শিক্ষার্থী এ মামলা করেন।

এ মামলায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাকসহ আরও ১৮৮ জনকে আসামি করা হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে জয়পুরহাট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে শিক্ষার্থী রিমন হোসেন বাদী হয়ে থানায় মামলাটি করেন। মামলায় ১৯০ জনের নাম উল্লেখ ছাড়া আরও ৩৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট দুপুরে রিমন অন্য শিক্ষার্থীদের সঙ্গে শহরের জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করছিলেন। এসময় আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সামছুল আলম দুদুর নেতৃত্বে অন্য আসামিরা ছাত্র-আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালায়। সেখানে আব্দুর রহিম নামের এক আসামির গুলিতে রিমন গুলিবিদ্ধ হন। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নেন।

জয়পুরহাট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থী রিমন হোসেন বাদী হয়ে ১৯০ জনকে আসামি করে মামলা করেছেন। মামলাটি গ্রহণ করা হয়েছে এবং তদন্ত শুরু হয়েছে।

চম্পক কুমার/এসএসএইচ